অন্তিম স্পর্শ
- পারভেজ আনোয়ার - মৃত্যুকুঞ্জ ২৭-০৪-২০২৪

শেষ বার যখন আমি তাকে দেখেছিলাম
মনে পড়ে আজও দিনটির কথা অনুক্ষণ,
শুভ্রমৌলি সাজে তাকে এভাবে দেখবো
ভাবিনি কোনদিন, কিভাবে তবু দেখলাম!


প্রাণের প্রিয়তি চটুল ময়না পাখি আমার
ঘনঘোর সেদিন আর কোন কথা বলেনি,
দেখেনি তাকিয়ে পাশেই দাড়ানো আমি
শত সহস্র প্রিয় ডাকেও ঘুম ভাঙ্গেনি তার।


ঝলকা কাটা খাটে প্রিয়তি প্রিয়তম শায়িত
চেনা অচেনা দ্বন্দ্বের জগত পেরিয়ে এখন,
আর সামান্য এগিয়ে গেলেই যে মাঝপথ
শরীরের সুঁচাগ্র শ্রান্তিটুকু আত্মায় সমাহিত।


এই কী তবে সেই জীয়নের প্রকৃত আখ্যান
বিচ্ছেদ হবে প্রাণদোঁহে, স্থিত হবে অতীত,
সে রয়েছে অথচ সে নেই, শূন্যময় প্রমাদ
সমর্পিত হতে অকপট প্রাণের উপর প্রাণ।


একাকী পাথর জীবনে এভাবে সব প্রাণময়
তবু অন্তিম স্পর্শের অমৃতটুকু বুকে নিলাম,
সেই ভরসায়, যেন আজ সূর্য অস্ত গেলেও
নতুন এক শুভ্র ভোরে আমাদের মিলন হয়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৪-১২-২০১৭ ২৩:৪০ মিঃ

স্পর্শকাতর